কিভাবে কপি রাইট ফ্রি মিউজিক ডাউনলোড করবেন ইউটিউব এর জন্য ? ? ? - Download Free music for youtube & website .

 কিভাবে কপি রাইট ফ্রি মিউজিক ডাউনলোড করবেন   ???

 Download Free music for youtube & website .

MR Laboratory - Download free music for youtube & website


ইউটিউবে যেমন ভিডিও তে কপিরাইট রয়েছে তেমনি অডিও তেও কপিরাইট রয়েছে । আপনি অন্যের ভিডিও ব্যবহার করতে পারবেন না , তেমনি অন্যের মিউজিক বা সাউন্ড ও ব্যবহার করতে পারবেন না । কিন্তু আমাদের ইউটিউবে আপলোড করার জন্য যে  ভিডিও  গুলো এডিট করতে হয় তাতে মিউজিক যুক্ত করতে হয় । দেখা যায় অনেক নাটকে বা কোন টিটোরিয়ালে একটি বেগ্রাউন্ড মিউজিক এড করা থাকে । আসলে তারা যে মিউজিক গুলো ব্যবহার করে এই মিউজিক গুলো কপিরাইট ফ্রি , মানে এই মিউজিক গুলো সবাই ব্যবহার করতে পারবে । কিন্তু অনেকে এই মিউজিক গুলো ডাউনলোড করতে এবং ব্যবহার করতে জানেনা । তাই আজ আমি আপনাদের দেখাব কিভাবে ডাউনলোড করবেন এই মিউজিক গুলো ।

ইউটিব নিজেরাই এইরকম ফ্রি মিউজিক প্রভাইট করে থাকে , কিন্তু দুর্ভাগ্য আমারা অনেকে জানিনা , যার কারনে আমরা ব্যবহার করতে পারি ও না । এগুলো ডাউনলোড করার জন্য
আপনি সর্ব প্রথম গুগলে Youtube audio library লিখে সার্চ দিবেন ।
 নাহলে এই লিঙ্ক এ ভিসিট করবেন - link

তারপর দেখতে পারবেন অসংখ মিউজিক । মাউসের বাটন স্ক্রল করলে আরো দেখতে পারবেন ।
MR Laboratory - Download free music for youtube & website

এইখান থেকে আপনি মিউজিক প্লে করে দেখতে পারেন । তারপর আপনার যে মিউজিক টি ভালো লাগেব । তা আপনি ডানপাশে ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারেবেন ।
তারপর মিজিক ডাউনলোদ হয়ে যাবে এবার আপনি আপনার ভিডিওতে ব্যবাহার করতে পারবেন ।
এর জন্য আপনাকে কোন ক্রেডিট দিতে হবে না । এই মিউজিক গুলো কন্টেন্ট ক্রিইয়েটর দের জন্য ।সবাই ব্যবহার করতে পারবেন এই মিউজিক গুলো । কপিরাইট ফ্রি ।

যাইহোক ইউটিবে কিছু চেনেল আছে যারা ফ্রি মিউজিক প্রভাইট করে থাকে ।
কিন্তু তার জন্য আপনাকে তাদের ক্রেডিট দিতে হবে । মানে যদি আপনি তাদের এই মিউজিক গুলো ব্যবহার করতে চান তাহলে ডিসক্রিপ্সনে তাদের কিছু লিখা লিখতে হবে ।
চেনেল টি দেখতে এখানে ক্লিক করুন Audio Libarary

এইখানে থেকে আপনি একটার পর একটা প্লে করে দেখতে পারবেন , তারপর i বাটন এ ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন । ডিস্ক্রিপ্সনে একটি লিখা থাকবে এটি কপি করে দিয়ে দিবেন আপনার ভিডিও ডিসক্রিপসনে ।


MR Laboratory - Download free music for youtube & website


এইখানে নিছের লিঙ্ক গুলো সহ লিখা গুলো কপি করে দিতে হবে । ভিন্ন ভিডিও তে ভিন্ন রকম থাকবে । আপনি যে ভিডিও টি ব্যবহার করেবেন ওই ডিসক্রিপসন থেকে কপি করে দিবেন আপনার ডিসক্রিপনে ।

এই মিউজিক গুলো আপনি সরাসরি অয়েবসাইট থেকে অ ডাউনলোড করতে পারেন
https://soundcloud.com ।  আর ইউটিউব ভিডিও গুলো ও ডাউনলোড করে অডিও আকারে ব্যবহার করতে পারবেন ।

আশাকরি কাজে আসবে ।
ধন্যবাদ সবাইকে ভালো থাকেবেন ।
কথা হবে অন্য একটি টিটরিয়াল নিয়ে ।

MR Laboratory এর সাথে থাকুন ।





© Copyright MR Laboratory
MR

কিছু কথা  

আমাদের এই ওয়েবসাইট এ টেকনোলজি বিষয় নিয়ে  টিটোরিয়াল শেয়ার করা হয় । যেমন , অনলাইন আর্নিং, ইউটিউব মার্কেটিং , ওয়েবসাইট ডিজাইনিং, লোগো ডিজাইনিং , সফটওয়্যার ইউসিং , ইত্যাদি , বিষয় নিয়ে কন্টেন্ট লিখা হয় । এগুলোর বেসিক থেকে শুরু করে  টিটোরিয়াল লিখা হয়  । তাছাড়া ইন্টারনেট টেকনোলজির নানা ধরনের সমস্যার সমাধান নিয়ে ও কন্টেন্ট লিখা হয়  । আপনার সমস্যা আমাদেরকে জানালে কয়েক দিনের মধ্যে , এর সমাধান দিয়ে পোষ্ট দিয়ে দেয়া হবে । আমারা চাই ,মানুষ আমাদের ওয়েবসাইট থেকে কিছু শিখুক  । আমরা চেষ্টা করি অন্যদের থেকে ভালো  কিছু নিয়ে আসতে । ইনশাআল্লাহ ভবিষ্যতে আরো ভালো কিছু পাবেন আমাদের এই ওয়েবসাইট এ । এম আর ল্যাবরেটরির সাথে থাকুন । 

ধন্যবাদ । আপনার আগামী দিন গুলো সুন্দর হোক এই  আমাদের প্রত্যেশা  । 

2 comments:

  1. ভাই আপনার লেখাগুলো আমার অনেক অনেক ভালো লেগেছে এবং আমি আমার সব প্রশ্নের উত্তর পেয়ে গেছি.. সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ,| এখন আমার আরেকটি বিষয় জানার বাকি সেটি হল আমি মোবাইল স্ক্রিন ভিডিও করে ইউটিউবে আপলোড দিলে ইউটিউব এর সম্পূর্ণ পর্দায় আমার ভিডিওটি দেখায়.. আমি চাই ভিডিওটিতে একটি মোবাইল দেখাবে এবং সেই মোবাইলের স্ক্রিনে আমার মোবাইলের স্ক্রিন ভিডিও টি দেখাবে l এটা কি মোবাইল দিয়ে করা সম্ভব.. দয়া করে আমার উত্তরটি দ্রুত দেওয়ার চেষ্টা করবেন

    ReplyDelete
  2. হ্যা আপনি আপনার মোবাইল দিয়ে কাজটা করতে পারবেন ।
    আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ . ...
    আশাকরি সাথে থাকবেন , এবং নতুন কিছু লিখার জন্য উৎসাহিত করবেন ।

    ReplyDelete


কেমন লেগেছে এই টিটোরিয়াল ?? আপনার মূল্যবান মতামত লিখুন .।।
..

Powered by Blogger.