MR Laboratory | IT Service, Tutorial , Marketing, Freelancing, Blog https://www.mrlaboratory.com/2021/06/blog-post.html

কিভাবে ইউটিউবিং শুরু করবেন ?

 

কিভাবে ইউটিউবিং শুরু করবেন ? 


ইউটিউব বুনোভাবে জনপ্রিয় এবং আপনার ব্যবসা এবং ডিজিটাল পণ্যগুলি প্রদর্শনের জন্য দুর্দান্ত জায়গা। প্রতিদিন এক বিলিয়ন ঘন্টারও বেশি সময় দেখা হয়েছে, ইউটিউব এখন গুগলের পরে দ্বিতীয় বৃহত্তম ওয়েবসাইট এবং দ্বিতীয় বৃহত্তম অনুসন্ধান ইঞ্জিন। ইউটিউবে বিশ্বের সাথে আপনার ভিডিওগুলি ভাগ করে নেওয়ার জন্য এত কিছু, এখনই শুরু করবেন না কেন?


আপনাকে শুরু করতে সহায়তার জন্য YouTube এর চ্যানেলটি কীভাবে শুরু করবেন সে সম্পর্কে আমরা 10 টি টিপস সংকলিত করেছি:



1. আপনার চ্যানেলের উদ্দেশ্য জানুন


২. আপনার ইউটিউব চ্যানেল তৈরি করুন


৩. আপনার অ্যাকাউন্ট যাচাই করুন


4. একটি ব্যানার তৈরি করুন


5. আপনার কুলুঙ্গি জানুন


Just. শুধু রেকর্ডিং শুরু করুন


7. এসইও ভুলবেন না


৮. ইউটিউব বিশ্লেষণগুলি জানুন


9. আপনার ক্যামেরা সম্পর্কে খুব বেশি চিন্তা করবেন না


10. অডিও সম্পর্কে চিন্তা করবেন না

একটি ইউটিউব চ্যানেল কীভাবে আপনার জ্ঞান ব্যবসাকে সহায়তা করতে পারে

আমরা টিপসগুলিতে ডুব দেওয়ার আগে ইউটিউব কীভাবে আপনার জ্ঞান ব্যবসায়ের সহায়তা করতে পারে তা এগিয়ে চলুন। প্রধান সুবিধা হ'ল:


আপনি শেষ পর্যন্ত বিক্রি করতে পারেন এমন ভক্তদের একটি শ্রোতা তৈরি করতে পারেন।

আপনি বিষয়গুলিতে বিশ্বাসযোগ্যতা এবং কর্তৃত্ব তৈরি করতে পারেন। সেখান থেকে আপনি সেই বিষয়ে কোর্স বিক্রয় করতে পারেন, বই লিখতে পারেন, সম্মেলনে কথা বলতে পারেন, কোচ এবং আরও অনেক কিছু করতে পারেন।

ইউটিউব আপনার ওয়েবসাইটে ট্র্যাফিকের দুর্দান্ত চালক হতে পারে। একবার তারা আপনার ওয়েবসাইটে আসার পরে অবশেষে উপার্জন চালিয়ে যাওয়ার জন্য এগুলি আপনার বিক্রয় ফানেলগুলিতে নিয়ে যেতে পারেন।

আমার ব্যবসায়ের জন্য কি আমার কোনও ইউটিউব চ্যানেল শুরু করা উচিত?

হ্যাঁ তবে কেবলমাত্র এটি আপনার ব্যবসায়িক লক্ষ্যগুলির সাথে খাপ খায় এবং আপনি সময়ের জন্য এটির জন্য ভিডিও সামগ্রী তৈরি করতে উত্সর্গীকৃত হন। আপনি যদি প্রচুর ভিডিও সামগ্রী তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ না হন তবে আপনার ইউটিউব চ্যানেলটি সম্ভবত সফল হবে না।


1. আপনার চ্যানেলের উদ্দেশ্য জানুন

প্রথমত, আপনার ইউটিউব চ্যানেলের উদ্দেশ্য জানতে হবে। এটি প্রাথমিকভাবে ইউটিউব টিপ্সগুলির মধ্যে একটি গুরুত্বপূর্ণ। আপনি কি বিশ্বের সাথে আপনার আবেগ ভাগ করতে চান? ইউটিউব কি আপনার ব্যবসায় প্রচার করার জন্য আপনার ভিডিও সামগ্রীর বিপণন কৌশলটির অংশ? আপনি কি সামাজিক মিডিয়া এবং ভিডিও বিপণনের কৌশলগুলি একীভূত করতে দেখছেন? আপনি কি আপনার ইউটিউব চ্যানেলটিকে আপনার ব্যবসা বানানোর চেষ্টা করছেন? আপনি বিষয়বস্তু তৈরি শুরু করার সময় কোনও উদ্দেশ্য নির্ধারণ করা আপনাকে গাইড করতে সহায়তা করবে।


আপনি যদি আপনার ব্যবসায়ের প্রচারের জন্য কোনও ইউটিউব চ্যানেল শুরু করেন তবে আপনি সম্ভবত এটি আপনার কোম্পানির নাম দিয়ে ব্র্যান্ড করতে চান। আপনি আপনার চ্যানেলটিকে আপনার কোম্পানির ওয়েবসাইট এবং অন্যান্য সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলিতে লিঙ্ক করতে পারেন। উদ্দেশ্যটির উপর দৃ gra় উপলব্ধি থাকা আপনাকে এমন ধরণের ভিডিও সামগ্রীর ধারণাগুলি বীজ করতে সহায়তা করতে পারে যা সম্ভবত আপনার শ্রোতাদের সাথে অনুরণিত হতে পারে। আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলে অন্ধভাবে চলে যান তবে আপনি ফোকাসবিহীন বিষয়বস্তুতে ভুগতে পারেন যাতে সংযুক্তি নেই এবং ড্রাইভগুলি সাবস্ক্রাইব হতে পারে।


২. আপনার ইউটিউব চ্যানেল তৈরি করুন

ঃ এখন আপনি আপনার ইউটিউব চ্যানেল তৈরি করতে প্রস্তুত। আপনার প্রথম ইউটিউব চ্যানেল সেট আপ করার মাধ্যমে আপনাকে গাইড করতে সহায়তা করার জন্য এখানে একটি উচ্চ-স্তরের ওয়াকথ্রু রয়েছে।


আপনার যদি ইতিমধ্যে কোনও গুগল অ্যাকাউন্ট না থাকে তবে আপনার জন্য সাইন আপ করতে হবে। একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড তৈরি করার পরে আপনাকে অ্যাকাউন্ট যাচাইকরণের জন্য আপনার ফোন নম্বর সরবরাহ করতে বলা হবে।

একবার আপনি তৈরি হয়ে গেলে এবং অ্যাক্সেস করতে পারলে, আপনার গুগল অ্যাকাউন্টটি ইউটিউবে যান এবং আপনার ব্যবহারকারীর নাম দিয়ে সাইন ইন করুন।

এরপরে, এমন কোনও পদক্ষেপ নিন যার জন্য আপনার কাছে একটি YouTube চ্যানেল থাকা দরকার have এর মধ্যে একটি ভিডিওতে মন্তব্য রেখে যাওয়া বা প্লেলিস্ট তৈরি করা অন্তর্ভুক্ত। আমরা ‘আপলোড ভিডিও’ পদক্ষেপের প্রস্তাব দিচ্ছি কারণ এটি আপনাকে নিজস্ব চ্যানেল তৈরির মাধ্যমে আপনাকে গাইড করার অনুরোধ জানাবে।

আপনার Google অ্যাকাউন্টের সাথে যুক্ত কোনও ব্র্যান্ড অ্যাকাউন্ট ব্যবহার করে আপনি যদি আপনার চ্যানেল তৈরি করতে চান তবে আপনাকে জিজ্ঞাসা করা হবে। ব্র্যান্ড অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা হ'ল আপনি একাধিক ব্যক্তিকে চ্যানেল পরিচালনার অ্যাক্সেস দিতে সক্ষম হবেন। আপনি কোন বিকল্পটি ব্যবহার করতে চান তা চয়ন করার পরে, ইউটিউব আপনার চ্যানেল সেট আপ করবে। এটা ঐটার মতই সহজ.


৩. আপনার অ্যাকাউন্ট যাচাই করুন

‍আপনার ইউটিউব চ্যানেলটি তৈরি করার পরে, আপনাকে এটি যাচাই করতে হবে। এটি এমন কিছু বৈশিষ্ট্য সক্ষম করবে যা আপনার যাচাইকরণ ছাড়াই অ্যাক্সেস পাবে না। এটিতে আপনার ভিডিও থাম্বনেইসগুলি কাস্টমাইজ করার ক্ষমতা দেওয়ার মতো জিনিস রয়েছে। লোভনীয় থাম্বনেইল থাকা আপনার ভিডিও দেখার জন্য ক্লিক করা লোকের মধ্যে পার্থক্য হতে পারে বা এটিকে সম্পূর্ণ উপেক্ষা করে।


আপনার অ্যাকাউন্ট যাচাই করতে:


YouTube সেটিংসে "চ্যানেলের স্থিতি এবং বৈশিষ্ট্যগুলি" এ নেভিগেট করুন।

আপনাকে পুনঃনির্দেশিত হয়ে গেলে, পৃষ্ঠার শীর্ষে নীল "যাচাই করুন" বোতামটি ক্লিক করুন।

আপনাকে আপনার ফোন নম্বর দেওয়ার অনুরোধ জানানো হবে, আপনি যে বারে পাঠ্য বা ভয়েস কলের মাধ্যমে একটি যাচাইকরণ কোড পাওয়ার মধ্যে নির্বাচন করতে পারেন। এই যাচাইকরণ কোডটি দ্রুত পৌঁছানো উচিত।


4. একটি ব্যানার তৈরি করুন

‍আমরা সবাই জানি প্রথম প্রভাবগুলি কীভাবে গুরুত্বপূর্ণ। তারা কোনও নির্দিষ্ট পরিস্থিতিতে যে কোনও প্রদত্ত ব্যক্তির সাথে আপনার সম্পূর্ণ মিথস্ক্রিয়াটির জন্য সুরটি সেট করতে পারে। আপনার ইউটিউব চ্যানেল ব্যানারটি সম্ভবত আপনার চ্যানেলটি দেখার সময় আপনার দর্শক এবং সম্ভাব্য গ্রাহকরা প্রথম দেখবেন। এটি বড় এবং আপনার চ্যানেলের মূল পৃষ্ঠার ঠিক উপরে বসে আছে।


এটি আপনার প্রথম ভাল ধারণা তৈরি করার সুযোগ। একটি কার্যকর ব্যানার দর্শকদের তারা কোথায় আছে তা জানতে দেয়, দর্শকদের থাকার জন্য এবং কিছু ভিডিও চেক করতে প্ররোচিত করে এবং এগুলি আপনাকে আপনার উপর কিছুটা বিশ্বাস রাখতে পারে।


আপনার যদি ডিজাইনের দক্ষতা থাকে তবে ইউটিউব চ্যানেল আর্টওয়ার্ক তৈরির কোনও সমস্যা হওয়া উচিত নয়। আপনি যদি নিজের কারুকাজে যেমন আত্মবিশ্বাসী না হন তবে অনলাইনে বেশ কয়েকটি সরঞ্জাম এবং টেমপ্লেট রয়েছে যা পুরো প্রক্রিয়াটিকে আরও সহজ করে তুলবে। ক্যানভা হ'ল একাধিক ইউটিউব চ্যানেল আর্ট টেম্পলেটগুলির সাথে সহজেই ব্যবহারযোগ্য গ্রাফিক ডিজাইনের প্ল্যাটফর্ম যা আপনাকে নিজের ব্যানার ডিজাইনিংয়ের কাজ শুরু করতে সহায়তা করতে পারে।


ব্যানার বিবেচনা করার জন্য কিছু আকার বিধিনিষেধ রয়েছে:


ব্যানারটির সর্বনিম্ন আকার 2048 x 1152 পিক্সেল

সর্বাধিক ফাইলের আকার 6MB

আপনার ব্যানারটি আপনি কোনও মোবাইল বা ডেস্কটপ ডিভাইসে দেখছেন কিনা তার উপর নির্ভর করে ভিন্ন দেখাবে

আপনার লোগো এবং সমালোচনা পাঠ্যটি ব্যানারটির 1540 x 427 এরিয়ায় কেন্দ্রে রেখে বিষয়বস্তু কেটে যাওয়ার ঝুঁকি হ্রাস করতে পারেন। এই অঞ্চলটিকে "নিরাপদ অঞ্চল" হিসাবে বিবেচনা করা হয়।

আপনার নকশাটি চূড়ান্ত হয়ে গেলে, আপনার চ্যানেলে যান এবং আপনার ব্যানারটি এমন জায়গায় ঘুরে দেখুন। আপনি ব্যানার অঞ্চলের উপরের ডানদিকে ক্যামেরা আইকনটি ফ্ল্যাশ করতে দেখবেন। আইকনে ক্লিক করুন এবং আপলোড দূরে!


আপনি যদি এখনও কোনও ভিডিও আপলোড করতে না চান তবে আপনাকে পৃষ্ঠার উপরের ডানদিকে "চ্যানেল কাস্টমাইজ করুন" এ ক্লিক করতে হবে। এখানে আপনি আপনার চ্যানেলের হোম পৃষ্ঠার একটি পূর্বরূপ দেখতে পাবেন। ব্যানারটি যেখানে "চ্যানেল আর্ট যুক্ত করুন" এ ক্লিক করুন, যা আপনাকে ব্যানার আপলোড করার জন্য অনুরোধ করবে। সুন্দর এবং সহজ.

5. আপনার কুলুঙ্গি জানুন

ঃফোকাসযুক্ত সামগ্রী গুরুত্বপূর্ণ। আপনার কুলুঙ্গি খুঁজে পেতে এবং এটি আটকে চেষ্টা করুন। আপনি যে অঞ্চল / বিষয় / বিষয় সম্পর্কে কথা বলতে চান এবং কার সাথে আপনি কথা বলতে চান তা আবিষ্কার করুন। শ্রোতাগুলি এমন বিষয়বস্তু নির্মাতাদের উপর আস্থা ও ব্যস্ত হওয়ার সম্ভাবনা বেশি যারা কর্তৃপক্ষ এবং দক্ষতা রাখে। আপনার দক্ষতার ক্ষেত্রের দিকে আপনার ভিডিও সামগ্রীর কৌশলটি পরিচালনা করতে ভুলবেন না Be


যদি আপনি বিদ্যমান ব্যবসায়ের প্রচারের জন্য কোনও ভিডিও সামগ্রীর বিপণন কৌশল তৈরি করে থাকেন তবে আপনার ইতিমধ্যে জেনে রাখা ভাল সুযোগ রয়েছে যে আপনি কোন পরিষেবা / পণ্য সরবরাহ করবেন এবং কাকে আপনি তাদের সরবরাহ করছেন offering তবে আপনি যদি এটিকে আপনার ব্যবসা বানানোর আশায় ইউটিউবে প্রবেশ করছেন তবে আপনার কুলুঙ্গি খুঁজে পেতে আপনার পক্ষে আরও কঠিন সময় থাকতে পারে। আপনি ইতিমধ্যে দক্ষ বা যেগুলির জন্য বিশ্বাসযোগ্যতা প্রতিষ্ঠা করেছেন সেগুলিতে মনোনিবেশ করুন। আপনি যে বিষয় সম্পর্কে আগ্রহী এবং অন্যদের সাথে ভাগ করতে চান তা বিবেচনা করুন।


আপনার কুলুঙ্গি খুব নির্দিষ্ট হতে পারে? অবশ্যই আপনার গিটারের স্ট্রিংগুলি কীভাবে পরিবর্তন করা যায় তা কেবলমাত্র সামগ্রিকভাবে তৈরি করা সম্ভবত খানিকটা মনোযোগী। তবে কীভাবে আপনার গিটারের স্ট্রিংগুলি পরিবর্তন করবেন তার একটি ভিডিও আপনার গিটার মেরামত ও রক্ষণাবেক্ষণ চ্যানেলের জন্য দুর্দান্ত প্রার্থী হতে পারে। বিভিন্ন আধা-সম্পর্কিত বিষয়ের চেয়ে নির্দিষ্ট কুলুঙ্গির কাছাকাছি কর্তৃত্ব এবং বিশ্বাসযোগ্যতা তৈরি করা সহজ, সুতরাং আপনার দক্ষতার ক্ষেত্রের সাথে এটি সারিবদ্ধভাবে নিশ্চিত হন।

6. শুধু রেকর্ডিং শুরু করুন

‍ “অনুশীলন নিখুঁত করে তোলে” একটি উদাসীন বক্তব্য হতে পারে তবে এটি এটিকে কম সত্য করে তোলে না। যথেষ্ট পেশাদার ইউটিউবার্স দেখুন এবং আপনি একটি অনুরূপ অনুভূতি পাবেন। আপনার প্রাথমিক কাজের গুণমান বা ধারাবাহিকতার সমালোচনা করা সহজ হতে পারে, তবে সেখানে পৌঁছানোর জন্য যে প্রচেষ্টা করা হয়েছিল তাতে আপনার গর্ব হওয়া উচিত। এছাড়াও, প্রাথমিক কাজ এখনও গ্রাহক তৈরি করতে পারে!


শুধু রেকর্ড টিপুন। যত তাড়াতাড়ি সম্ভব আপনার ভিডিওগুলি তৈরি করা শুরু করুন। শিক্ষানবিস হিসাবে কোনও ইউটিউব চ্যানেল কীভাবে শুরু করবেন তা শিখার বিষয়টি সেই ক্যামেরাটি চিহ্নিত করা এবং শুটিংয়ের বিষয়ে।


ক্যামেরা অ্যাঙ্গেল দিয়ে চারপাশে খেলুন। আপনার ভয়েস জন্য অনুসন্ধান করুন। আপনার শটগুলি কীভাবে আলোকিত করবেন তা চিত্রিত করুন। সম্পাদনা নিয়ে ছিটকে পড়ে। অভিজ্ঞতা অর্জন শুরু করার জন্য এটি আপনার সময়। শুধু চিত্রগ্রহণ শুরু।

7. এসইও ভুলবেন না

‍ ইউটিউব কেবল একটি ভিডিও প্ল্যাটফর্ম নয়, এটি ভিডিওগুলির জন্য একটি অনুসন্ধান ইঞ্জিন। ইউটিউব ভিডিওগুলি গুগলে অনুসন্ধান করার সময় প্রায়শই প্রথম ফলাফল দেখেন। ইউটিউবের জন্য এসইও সেরা অনুশীলনের সাথে নিজেকে পরিচিত করা গুরুত্বপূর্ণ।


একটি গুরুত্বপূর্ণ কৌশলটি হ'ল ভিডিও ফাইল, ভিডিও শিরোনাম, এবং ভিডিও বিবরণের নামে লক্ষ্যযুক্ত কীওয়ার্ড স্থাপন করা। যদি উপযুক্ত হয় তবে আপনি আপনার চ্যানেলের ব্র্যান্ড নামে লক্ষ্যযুক্ত কীওয়ার্ডও রেখে দিতে পারেন। আপনি যে ভিডিওগুলি দেখাতে চান তার সাথে আপনি আপনার ভিডিওগুলিকে ট্যাগ করতে পারেন।


ইউটিউবের জন্য বেশিরভাগ বেসিক এসইও এসইও-তে স্থানান্তর করে। শক্ত কীওয়ার্ড গবেষণা দিয়ে একটি ভিত্তি তৈরি করুন। আপনার কুলুঙ্গিতে কী পদগুলি অনুসন্ধান করা হচ্ছে তা সন্ধান করুন এবং তাদের লক্ষ্য করুন। আপনি যখন আপনার বিয়ারিংস পাচ্ছেন, কম প্রতিযোগিতা তবে যথেষ্ট অনুসন্ধান ভলিউম সহ কীওয়ার্ডগুলির জন্য গুলি করুন।


প্রতিযোগী গবেষণাটি ভুলে যাবেন না। আপনার টার্গেট কীওয়ার্ড এবং পদগুলির জন্য কে কে র‌্যাঙ্কিং করছে তা দেখুন এবং তারা যে ভাল করছেন সেগুলি চিহ্নিত করার চেষ্টা করুন। এটি আপনাকে কী করা উচিত তার জন্য অনুপ্রেরণা জোগাবে এবং, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে কীভাবে এটি আরও ভাল করা যায় সে সম্পর্কে বীজ ধারণাগুলি।


৮. ইউটিউব বিশ্লেষণগুলি জানুন

‍ডাটা আপনার ভিডিওগুলি সম্পাদন করছে এবং আপনার এসইও প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে কিনা তা বোঝার মূল চাবিকাঠি। ইউটিউব অ্যানালিটিক্স আপনার ভিডিওগুলি কত দর্শন পেয়েছে, কোথায় সেই দর্শকরা আসছেন এবং আপনার কতজন গ্রাহক রয়েছেন তা সহ ডেটার কয়েকটি মূল পয়েন্ট সরবরাহ করবে। ভিউ এবং গ্রাহকগণ প্রাথমিক শ্রোতার ব্যস্ততার জন্য একটি ভাল নাড়ি পয়েন্ট হিসাবে পরিবেশন করতে পারেন।


আপনি যখন আপনার ইউটিউব চ্যানেলটিকে বাড়িয়ে নিচ্ছেন, আপনার সর্বাধিক গুরুত্বপূর্ণ ডেটা পয়েন্টগুলি হ'ল দেখার সময়। লোকেরা আপনার ভিডিওগুলি দেখতে ব্যয় করেছে।


এটি গুরুত্বপূর্ণ কারণ ইউটিউব আরও দীর্ঘ সময় দেখার চেয়ে ভিডিও র‌্যাঙ্ক করে। ইউটিউবে উচ্চ পর্যবেক্ষণের সময়গুলির সাথে ভিডিওগুলির বৈশিষ্ট্যও বেশি পাওয়া যায়। তবে এর অর্থ এই নয় যে আপনার দুর্দান্ত দীর্ঘ ভিডিও তৈরি করা উচিত।


ইউটিউব এছাড়াও গড় সময়কাল সময় (গড় হিসাবে একটি ভিডিওতে লোকেরা কত দিন ব্যয় করে) এবং দেখা শতকরা শতাংশের (জনগণ আসলে ভিডিওর কতটা দেখেছেন) তারও কারণ দেয়। উভয় মেট্রিকই ইউটিউব বিশ্লেষণের মাধ্যমে অ্যাক্সেস করা যায়।


আপনার ভিডিওগুলি কীভাবে নিযুক্ত করছেন তা মাপতে ইউটিউব তিনটি মেট্রিক ব্যবহার করে। যত বেশি আকর্ষক, আপনার ভিডিওটি ইউটিউব দ্বারা উচ্চ এবং / অথবা বৈশিষ্ট্যযুক্ত হওয়ার সম্ভাবনা তত বেশি।

9. আপনার ক্যামেরা সম্পর্কে খুব বেশি চিন্তা করবেন না

‍এই সাধারণ উদ্বিগ্ন লোকেরা যখন নতুনদের জন্য কোনও ইউটিউব চ্যানেল শুরু করবেন কীভাবে তাদের ক্যামেরা সেট আপ করা হয় তখন তা দেখতে পান। কিছু ইউটিউবার্স খারাপ সরঞ্জামগুলির সাথে ছলকের মতো দেখতে ভয় পাবেন, আবার অন্যরা কেবল নতুন খেলনাটির জন্য উত্তেজিত হতে পারে।


যে কোনও উপায়ে, সেরা ক্যামেরা পাওয়া শীর্ষ অগ্রাধিকার নয়। আপনার স্মার্টফোন সম্ভবত আপাতত কাজটি করতে পারে। এখনই একটি নতুন ক্যামেরা পাওয়ার পরিবর্তে, এমন সরঞ্জামগুলি অনুসন্ধান করুন যা আপনার ফোনের সাথে ত্রিপড বা স্ট্যান্ডের মতো শ্যুট করা আরও সহজ করে তুলতে পারে।


অবশেষে আপনি নিজের ক্যামেরা আপগ্রেড করতে চাইবেন এবং সময় আসার সাথে একটি দৃ DS় ডিএসএলআর যথেষ্ট হওয়া উচিত।

10. অডিও সম্পর্কে চিন্তা করবেন না

নতুন ইউটিউবাররা যে সবচেয়ে সাধারণ ভুল করেন তা হ'ল ভিডিওর মানের প্রতি খুব বেশি মনোনিবেশ করা এবং অডিওতে পর্যাপ্ত পরিমাণে নয়। এটি আসলে অন্যভাবে হওয়া উচিত কারণ দুর্বল অডিওর চেয়ে কোনও কিছুই দ্রুত কোনও ভিডিওকে নষ্ট করে না। যদি আপনার অডিওটি পরিষ্কার না হয় তবে আপনার পটভূমি সংগীতটি খুব জোরে, বা আপনি খুব স্নিগ্ধভাবে কথা বলছেন, আপনি মন্তব্যগুলিতে অভিযোগগুলি দেখতে নিশ্চিত হন।

যা শোনার দরকার তা শোনার বিষয়টি নিশ্চিত করুন। এটি করার সর্বোত্তম এবং তাত্ক্ষণিক উপায় হ'ল শক্তিশালী মিক্স থাকা। নতুনদের জন্য প্রায়শই অবহেলিত YouTube টিপ হ'ল ভাল ক্যামেরার আগে একটি ভাল মাইক্রোফোনে বিনিয়োগ করা।

আপনার জ্ঞান ব্যবসায়ের উন্নয়নে আপনার ইউটিউব চ্যানেল ব্যবহার করা
‍ আমরা আশা করি কোনও ইউটিউব চ্যানেল শুরু করার জন্য এই প্রাথমিক পরামর্শগুলি আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলবে এবং আপনাকে তৈরি শুরু করার ক্ষমতা দেবে। ভিডিও সামগ্রী তৈরি করে আপনি পৌঁছাতে পারবেন এমন অনেক সম্ভাবনা রয়েছে। আপনি একজন উদ্যোক্তা, ছোট ব্যবসায়ের মালিক, বা কোর্স স্রষ্টা, ভিডিও দর্শকদের সাথে সংযুক্ত হওয়ার এবং বিশ্বের সাথে আপনার দক্ষতা ভাগ করে নেওয়ার এক দুর্দান্ত উপায়।

অন্যদের সাথে শেয়ার করুন:

Md Mijanur Rahaman (MR)
পোস্ট করেছেনঃ Md Mijanur Rahaman (MR)
পোস্ট ক্যাটাগরি
0 মন্তব্য

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন. ??

এম আর ল্যাবরেটরি কী?