Rocket Mobile Banking | রকেট একাউন্ট চেক করার কোড

আপনিও Rocket Mobile Banking | রকেট একাউন্ট চেক করার কোড সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসেছেন ।   আচ্ছালামু আলাইকুম ! বাংলা আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম ।  আমাদের আজকের আলোচনা রকেট একাউন্ট চেক করার কোড । রকেন্ট একাউন্ট হলো ডাচ বাংলা ব্যাংকের একটা মোবাইল ব্যাংকিং সেবা । বর্তমানে আমাদের দেশে মোবাইল ব্যাংকিং সেবা খুব বেশি জনপ্রিয় । মোবাইল ব্যাংকিং আমাদের সময় সাশ্রয়ী , সহজ ব্যবহার , নিরাপত্তা ইত্যাদি সেবা দিয়ে থাকছে । যার কারনে আমাদের মাঝে খুব অল্প সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং জনপ্রিয় হয়ে উঠেছে । 

Rocket Mobile Banking | রকেট একাউন্ট চেক করার কোড


প্রতিটা ব্যংকের মোবাইল ব্যাংকি সেবা হয়েছে । যেমন ব্রাক ব্যংকের জন্য - বিকাশ , ইসলামি ব্যাংকের জন্য - এম ক্যাশ , ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের জন্য - ইউ ক্যাশ  , বাংলাদেশ পোস্ট অফিস এর জন্য - নগদ , ডাচ বাংলা ব্যাংকের জন্য - রকেট । আজ আমি সেই রকেট মোবাইল ব্যাংকিং নিয়ে কথা বলব । রকেন্ট মোবাইল ব্যাংকিং দিয়ে  দিয়ে টাকা রিসিভ , টাকা সেন্ড করা যাবে । 

আরো পড়ুন ঃ নগদ একাউন্ট দেখার নিয়ম

রকেট একাউন্ট চেক করার কোড

মোবাইল ব্যাংকিং মানে আপনি আপনার মোবাইলে ডায়াল করে আপনার একাউন্ট ব্যবস্থাপনা করতে পারবেন । এর জন্য আপনাকে আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে এবং *৩২২# টাইপ করে ডায়াল করতে হবে । 

ডায়াল করার পর আপনার স্ক্রিনে আপনার একাউন্ট নিয়ন্ত্রন করার অপশনগুলো দেখতে পারবেন । 

1.বিল পে, 2.সেন্ড মানি, 3.টপ আপ/ টেলকো সার্ভিস, 4.ব্যাংক  কাউন্ট, 5.মাই অ্যাকাউন্ট ,6.রেমিট্যান্স 7.ক্যাশ আউট, 8.মার্চেন্ট পে,  9.টুল কার্ড , 10.লগ আউট ইত্যাদি । এইখানে আপনার যে এপশনে যেওয়ার প্রয়োজন রিপ্লেতে সেই অপশন এর নাম্বার টাইপ করে সেন্ড করে দিলে সেই অপশন চলে আসবে । এইভাবে আপনার ব্যাংকিং সেবা মোবাইল দিয়ে নিতে পারবেন । 

রকেট অ্যাপ দিয়ে একাউন্ট চেক

যেহেতু বর্তমানে এন্ড্রয়েড অ্যাপ এর ব্যাবহার দিন দিন বেড়েই চলেছে তাহলে মোবাইল ব্যাংকিং কেন মোবাইল অ্যাপ ছাড়া হবে । তাই প্রতিটা মোবাইল ব্যাংকিং কোম্পানি তাদের মোবাইল ব্যাংকিং এর জন্য নিজস্ব অ্যাপ তৈরি করে রেখেছে । গ্রাহক তাদের ব্যাবহারের সুবিধার জন্য এন্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে পারবে । প্লে স্টোর থেকে খুব সহজে রকেট অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন । 

 রকেট অ্যাপ ডাউনলোড করুন 

অ্যাপ ডাউনলোড করার পর আপনার নাম্বার এবং পিন দিয়ে আপনার একাউন্ট লগইন করুন । রকেট অ্যাপ ব্যবহারের জন্য আপনাকে অবস্যয় ডাটা/ওয়াইফাই অন রাখতে হবে । অ্যাপ এ লগ ইন করার পর আপনি প্রয়োজনীয় সব বাটন দেখতে পারবেন । আপনার বেলেন্স দেখার জন্য উপরে একটা বাটন রয়েছে ট্যাপ ফর ব্যালেন্স  এই বাটনে ক্লিক করলে আপনি আপনার ব্যাংক ব্যালেন্স দেখতে পারবেন । কিউ আর কোড স্কেন করে আপনি সেন্ড মানি ও ক্যাশ আউট করতে  পারবেন । এতে নির্ভুল ভাবে আপনি দেনদেন করতে পারবেন - কারন কিউ আর কোড এ ভুল হওয়ার সম্ভাবনা থাকবে না । আছাড়া এই অ্যাপ এ আরো অনেক সুবিধা রয়েছে আপনি স্ক্রল করকে নিছে দেখতে পারবেন ।


আশাকরি আপনার উপকারে এসেছে , রকেট একাউন্ট খোলা থেকে শুরু করে বিভিন্ন সমস্যার সমাধান আমাদের এই ওয়েবসাইট এ পেয়ে যাবেন । রকেন্ট একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন , রকেট একাউন্ট ব্লগ হয়ে গেলে কি করবেন , রকেন্ট একাউন্টের লেনদেন এর লিমিট কত । কেমন লেনদেন করা যাবে প্রতি মাসে । ভুল নাম্বারে টাকে চলে গেলে কি করতে হবে । এপ্স এর বিভিন্ন সমস্যার সমাধান । আমরা সব সময় চেষ্টা করি আমাদের ভিসিটরকে সঠিক তথ্য দিয়ে সাহায্য করতে । আপনি অবস্যয় আমাদের অন্যান্য আর্টিকেল গুলো চোখ দিয়ে দেখবেন । ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য । আপনার যদি একটু ও উপকার করে থাকি তাহলে কমেন্ট এবং শেয়ার করে আমাদের সাপোর্ট করতে ভুলবেন না । আজ এই পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন । আল্লাহ হাফেজ 

আরো পড়ুন ঃ upay mobile banking | উপায় মোবাইল ব্যাংকিং

রকেট একাউন্ট চেক,রকেট একাউন্ট ব্যালেন্স চেক,রকেট,রকেট একাউন্ট,রকেট ব্যালেন্স চেক,রকেট একাউন্ট খোলার নিয়ম,রকেট একাউন্ট দেখার কোড,রকেট একাউন্ট কিভাবে একটিভ করতে হয়,রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম,ঘরে বসেই রকেট একাউন্ট খুলুন ২০২১ সালে,কিভাবে রকেট একাউন্ট এর ব্যালেন্স চেক করব,রকেট একাউন্টের ব্যালেন্স কিভাবে চেক করব,রকেট ব্যালেন্স চেক কোড,রকেট ব্যালেন্স চেক করার নিয়ম,নিজেই চেক করুন নিজের রকেট একাউন্টের স্ট্যাটমেন্ট,রকেট একাউন্ট পিন,রকেট একাউন্ট খোলার নিয়ম





Next Post Previous Post
No Comment
Add Comment
comment url