upay mobile banking | উপায় মোবাইল ব্যাংকিং

আচ্ছালামুআলাইকুম ! আজকে আমরা উপায় মোবাইল ব্যংকিং নিয়ে বিস্তারিত আলোচনা করব । 

দিনকে দিন দেশে জনপ্রিয় হয়ে উঠছে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস বা এমএফএস । বাংলাদেশ ব্যাংকের হিসেবে ২০১৭ সালের ফেব্রুয়ারীতে এমএলএসএস এর গ্রাহক সংখ্যা ছিল ৪ কোটি ৯৮ লাখ।  ২০২১ বছরে যা ১০ কোটি ২৩ লাখ ছাড়িয়েছে অর্থাৎ গেল চার বছরে এই সেবার গ্রাহক সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে । তবে ব্যবহারকারীদের প্রায় ৭০ ভাগ এখনো ফিচার ফোনের মাধ্যমে অর্থ লেনদেন করে থাকে।  এদের সেবাপ্রাপ্তি কে আরও সহজ করতে বাজারে এলো নতুন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস উপায় । 

গ্রাহকদের তথ্য সুরক্ষা এবং জালিয়াতি রোধে বিশ্বের সবচেয়ে প্রযুক্তির নিরাপত্তাব্যবস্থা ব্যবহার করেছে উপায় । তাদের দাবি কোনো গ্রাহকের গোপন পিন নম্বর বেহাত হয়ে গেলেও তার অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিতে পারবে না অন্য কেউ । উপায় তাদের নিরাপত্তার জন্য ব্লকচেইন স্ট্রাকচার তৈরি করেছে । 

১৯ টি  ব্যাংক দেশে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নিয়ে আসলেও বর্তমানে এ ধরনের সেবা চালু রয়েছে ১৫ টি ব্যাংকের  । এদের মধ্যে বাজার দখলে রেখেছে ব্র্যাক ব্যাংকের বিকাশ ডাচ বাংলা ব্যাংক রকেট বিভাগের নগদ সহ ৮টি  টিএমএসএস । 

সমস্যা হচ্ছে বিভিন্ন সময় বিভিন্ন ফলের ফাঁদে আমাদের এই মোবাইল ব্যাংকিং একাউন্ট গুলো হ্যাক হয়ে যায় এবং অ্যাকাউন্ট থেকে সমস্ত টাকা-পয়সা হ্যাকাররা নিয়ে যায় এমন ঘটনা আমরা প্রায়ই শুনে থাকি আমার সাথে ঘটে গেছে আপনাদের সাথে ঘুরতে চাই আমাদের পাড়া প্রতিবেশীদের সাথে । কিন্তু উপায় আমাদের সর্বোচ্চ নিরাপদ ব্যবস্থা দিচ্ছে । 

upay mobile banking | উপায় মোবাইল ব্যাংকিং

উপায় মোবাইল ব্যাংকিং

উপায় চালু করেছে ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক । তাদের দাবি তাদের মোবাইল ব্যাংকিং সিকিউরিটি অন্যান্য মোবাইল  ব্যাংকিং থেকেও নিরাপদ । কারন অন্যান্য মোবাইল ব্যাংকিং এ টাকা হ্যাক , পিন নাম্বার হ্যাক ইত্যাদি সমস্যা হয় । কিন্তু উপায় মোবাইল ব্যাংকিং এ পিন নাম্বার জেনে গেলেও কেউ টাকা তুলে নিতে পারবে না ।

এছাড়া তাদের নিজস্ব ওয়েবসাইট রয়েছে । সেই ওয়েবসাইট থেকে আরো বিস্তারিত জানতে পারবেন । এখন উপায় আছে

উপায় মোবাইল ব্যাংকিং খোলার নিয়ম

অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতো উপায় একাউন্ট খোলা খুব সহজ । আপনি প্লে স্টোর থেকে উপায় অ্যাপটি ডাউনলোড করে নিবেন । তারপর আপনার মোবাইল নাম্বার দিয়ে সেন্ড এ ক্লিক করবেন । সেন্ড এ ক্লিক করার পর আপনার মোবাইল নাম্বারে এস এম এস এর মাধ্যমে একটা OTP কোড যাবে ,সেই কোড আপনার মোবাইলে টাইপ করে সাবমিট বাটন ক্লিক করে ভেরিফাই করে নিতে হবে । এখন আপনার এন আইডি কার্ড দিয়ে ভেরিফাই করে নিতে হবে - এর জন্য আপনার আইডি কার্ড এর দুইপাশের ছবি তুলে দিতে হবে । এন আইডি কার্ড ভেরিফাই করার পর আপনার ছবি তুলতে হবে । তারপর আপনার ইমেইল এড্রেস দিয়ে কনফার্ম করে নিতে হবে । সব কিছু হয়ে গেলে তাদের কন্ডিশনগুলোর সম্মতি দেওয়ার জন্য , agree with you তে ক্লিক করতে হবে । তারপর আপনাকে আপনার পিন নাম্বার দিতে বলবে । আপনি আপনার ইচ্ছা মতো চার ডিজিটের একটা পিন নাম্বার দিয়ে কনফার্ম করে নিবেন । এই পিনটা কখনো কাউকে শেয়ার করা যাবে না । যদি কখনো শেয়ার করে থাকেন তাহলে সাথে সাথে পিন নাম্বার পরিবর্তন করে নিতে হবে । যাতে আপনার একাউন্ট সম্পুর্ন নিরাপদ থাকে  । 

আরো পড়ুন ঃ Rocket Mobile Banking | রকেট একাউন্ট চেক করার কোড

উপায় মোবাইল ব্যাংকিং কোড

আমরা জানি অন্যান্য মোবাইল ব্যাংকিং ও ডায়াল করে নিয়ন্ত্রন করা যায় । ঠিক আপনি উপায় মোবাইল ব্যাংকিং ও আপনার মোবাইলে ডায়াল অপশনে গিয়ে সব কিছু করতে পারবেন । উপায়ের ডায়াল কোড হচ্ছে  *২৬৮# । এই কোড এ ডায়াল করে আপনি আপনার একাউন্ট নিয়ন্ত্রন করতে পারবেন । আপনার পিন নাম্বার পরিবর্তন ,  মোবাইল রিচার্জ , ক্যাশ আউট , ক্যাশ ইন সব কিছু করতে পারবেন । 

উপায় মোবাইল ব্যাংকিং ডায়াল কোড *268#  | Upay mobile banking code হচ্ছে *268#

উপায় মোবাইল ব্যাংকিং app

একটা মোবাইল ব্যাংকিং এ মোবাইল অ্যাপ থাকবে না তা কি করে হয় । হ্যা ! উপায় ব্যবহার করার জন্য সুন্দর একটা মোবাইল অ্যাপ রয়েছে । যা দিয়ে আপনি একাউন্ট খোলা থেকে শুরু করে সব কাজ করতে পারবেন । উপায় অ্যাপ দিয়ে কোন একটা ব্যবহারকারি চাইলে নিজে নিজে উপায় একাউন্ট তৈরি করে নিতে পারবে এখন আর এজন্টের সাহায্য নিতে হবে না । 

বর্তমানে আমাদের সবারই এন্ড্রয়েড মোবাইল রয়েছে । সেই এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করার জন্য উপায়ের অ্যাপ রয়েছে । উপায় তাদের একাউন্ট নিরাপত্তার জন্য ব্লকচেইন স্ট্রাকচার ব্যাকেন্ডে ব্যবহার করেছে । ফলে নিরাপত্তার সাথে উপায় ব্যাংকিং ব্যহার করা যাবে । 

উপায় মোবাইল ব্যাংকিং ৫০ টাকা বোনাস

অ্যাপ দিয়ে মোবাইল ব্যাংকিং উপায় এলাউন্ট তৈরি করলে কিং উপায় নতুন ভাবে অ্যাপ লগ ইন করলে পেয়ে যাবে ২৫ টাকা । এবং ৭ দিনের মধ্যে ৫০ টাকা বা তার বেশি মোবাইলে রিচার্জ করলে আরো ২৫ টাকা বোনাস । টোটাল আপনি ৫০ টাকা বোনাস পাবেন নতুন উপায় একাউন্ট ব্যবহার করলে । 

উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট

উপায় মোবাইল ব্যাংকিং এ এজেন্ট ব্যংকিং করতে পারবেন আপনার ব্যবসার প্রতিষ্টান এর জন্য । আপনি যদি আপনার প্রতিষতান এর জন্য এজেন্ট ব্যংকিং করতে চান তাহলে আপনার যা যা লাগবে -   এর জন্য আপনার প্রতিষ্টান এর ট্রেড লাইসেন্স লাগবে । নিজের নামের রজিস্ট্রেশন করা একতা সিম এবং আইডি কার্ড লাগবে । পাসপর্ট সাইজের একটা ছবি লাগবে এবং আপনার দোকানের একটা ছবি লাগবে যেইটাতে আপনি বসা অবস্তায় থাকতে হবে । 

উপায় মোবাইল ব্যাংকিং সুবিধা

অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতো উপায়ে ও আপনি সব কিছু করতে পারবেন । 

  1. সেন্ড মানি
  2. মোবাইল রিচার্জ
  3. ক্যাশ ইন
  4. এড মানি
  5. রিকুয়েষ্ট মানি
  6. ক্যাশ আউট
  7. মেক পেমেন্ট
  8. বিল পেমেন্ট
  9. ইন্ডিয়ান ভিসা
  10. ট্রাফিক

উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন

মোবাইল ব্যাংকিং ব্যবহারে আপনার অনেক সমস্যা হতে পারে । হতে পারে আপনি পিন নাম্বার ভুলে গেলেন , হতে পারে আপনার মোবাইল নাম্বারে OTP কোড যাচ্ছে না , হতে পারে আপনার মোবাইলে অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না । এইরকম বিভিন্ন সমস্যার জন্য আপনি সরাসরি কথা বলে সেবা নিতে পারবেন । তাদের থেকে সরাসরি কথা বলে সেবা নেওয়ার জন্য আপনি ১৬২৬৮  তে কল করুন। ৭/২৪ সেবা নিতে পারবেন । মানে যেকোন সময় আপনি তাদের সাথে কথা বলে সেবা নিতে পারবেন । 

আপনি চাইলেই তাদের ফেইসবুক পেইজ থেকেও সেবা নিতে পারবেন । তাদের ফেইসবুক পেইজে আপনার সমস্যার কথা বললে তারা আপনার সমস্যা সমাধান করে দিবে । তাদের মেসেঞ্জার লিঙ্ক http://m.me/upaybangladesh

আপনি তাদের ইমেইল এর মাধ্যমে ও সেবা নিতে পারবেন । তাদের ইমেইল এড্রেস হলো [email protected] 

উপায় মোবাইল ব্যাংকিং রেফার

উপায় ব্যবহারের জন্য যদি আপনি আপনাদের বন্ধুদেরকে কিংবা  যারা উপায় এখনো ব্যবহার করে নি তাদের রেফার করেন তাহলে আপনি একটা বোনাস পাবেন আপনার উপায় একাউন্টে । উপায় প্রতি রেফারে ৫০ টাকা বোনাস দিয়ে থাকে । আপনি যদি আপনার রেফার লিঙ্ক আপনার বন্ধু বান্ধবকে মেসেজ করে পাঠিয়ে দেন এবং সেই লিঙ্ক ওপেন করে যদি আপনার বন্ধুরা উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট তৈরি করে তাহলে আপনি প্রতি রেফারে ৫০ টাকা করে বোনাস পাবেন । তাহলে আপনি রেফার করবেন কিভাবে । 

উপায় মোবাইল ব্যাংকিং লেনদেন লিমিট

উপায় মোবাইল ব্যাংকিং এ কিছু লিমিটেশন রয়েছে । আপনি একদিনে সর্বোনিম্ম ৫০ টাকা থেকে ৩০০০০ টাকা পর্যন্ত  এড মানি বা ক্যাশ ইন  করতে পারবেন এই ভাবে মাসে  ২ লক্ষ টাকা পর্যন্ত এড মানি করতে পারবেন । ক্যাশ আউট এর ক্ষেত্রে ৫০ টাকা থেকে শুরু করে ২৫০০০ টাকা পর্যন্ত এক দিনে ক্যশ আউট করতে পারবেন । এক মাসে সর্বোচ্ছ ১৫০০০০ টাকা পর্যন্ত ক্যশ আউট করতে পারবেন । এটিএম কার্ড এ সর্বোনিম্ম ক্যাশ আউট ৫০০ টাকা । এটি এম কার্ড এর চার্জ ৮ টাকা । সেন্ড মানির ক্ষেত্রে এক দিনে ৫০ টাকা থেকে শুরু করে ২৫০০০ টাকা পর্যন্ত সেন্ড মানু করতে পারবেন এবং এক মাসে সর্বোচ্চ ২০০০০০ টাকা পর্যন্ত সেন্ড মানি করতে পারবেন । পেমেন্ট করার ক্ষেত্রে কোন লিমিট নেই কিন্তু দিনে একবার পেমেন্ট করা যাবে । মোবাইল রিচার্জ দিনে ১০ বার করতে পারবেন , এক দিনে ১০ টাকা থেকে শুরু করে ১০০০ টাকা পর্যন্ত । মোবাইলে এক মাসে সর্বোচ্চ ১০০০০০ টাকা পর্যন্ত রিচার্জ করতে পারবেন । রেমিটেন্স এর ক্ষেত্রে দিনে ১০ বারে ১২৫০০০ টাকা এবং মাসে মাসে ৫০বারে ৪৫০০০০ টাকা পর্যন্ত টাকা লেনদেন করা যাবে । আরো বিস্তারিত জানতে উপায়ের ওয়েবসাইট থেকে ভিসিট করে জেনে নিন । 


উপায় মোবাইল ব্যাংকিং,উপায় মোবাইল ব্যাংকিং app,ঝটপট খুলুন উপায় মোবাইল ব্যাংকিং,উপায় মোবাইল ব্যাংকিং,মোবাইল ব্যাংকিং,উপায় মোবাইল ব্যাংকিং কোড,মোবাইল ব্যাংকিং 'উপায়',মোবাইল ব্যাংকিং সেবা 'উপায়',উপায়৷ মোবাইল ব্যংকিং,উপায় নিরাপদ মোবাইল ব্যাংকিং,নিরাপদ মোবাইল ব্যাংকিং,ইউসিবি মোবাইল ব্যাংকিং,নগদ মোবাইল ব্যাংকিং সুবিধা,নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক,ইউসিবি ব্যাংক উপায়,বাটন মোবাইল থেকে উপায় একাউন্ট,ঘরে বসে মোবাইল দিয়ে সহজেই উপায় অ্যাকাউন্ট খুলবেন,উপায়, উপায় মোবাইল ব্যাংকিং,উপায় মোবাইল ব্যাংকিং app,ঝটপট খুলুন উপায় মোবাইল ব্যাংকিং,উপায় মোবাইল ব্যাংকিং,উপায় মোবাইল ব্যাংকিং কোড,মোবাইল ব্যাংকিং 'উপায়',মোবাইল ব্যাংকিং সেবা 'উপায়',উপায়৷ মোবাইল ব্যংকিং,মোবাইল ব্যাংকিং,উপায় নিরাপদ মোবাইল ব্যাংকিং,নিরাপদ মোবাইল ব্যাংকিং,ইউসিবি মোবাইল ব্যাংকিং,নগদ মোবাইল ব্যাংকিং সুবিধা,নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক,ইউসিবি ব্যাংক উপায়,ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর পিন ভুলে গেলে কী করব,বাটন মোবাইল থেকে উপায় একাউন্ট












Next Post
No Comment
Add Comment
comment url